আকাশ রহমান,স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৬ নং ভানোর ইউনিয়ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন তথ্য মতে আগামী নভেম্বর মাসের ২৮ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া শুরু হয়েছে। স্থানীয় চায়ের দোকান সহ বিভিন্ন জায়গায় নির্বাচনী গুঞ্জন বইছে তবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ নং ভানোর ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার মাঝি হতে চান বালিয়াডাঙ্গী উপজেলার ৬ নং ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম । তিনি এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক আশা করে চেয়ারম্যান পদে প্রার্থীতার কথা জানান দিয়েছেন।

মানুষের সুখে দূঃখে জনগণের পাশে থাকা ব্যক্তিত্ব, ও এবং জনদরদী রফিকুল ইসলাম ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। এলাকা বাসী মধ্যে আলোচনা চলছে চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম উন্নয়নশীল নানামুখী কর্মকাণ্ডের কারণে জনপ্রিয়তার শির্ষে এবং এলাকার মানুষ যখন অসুখ বিসুখ সহ নানা বিপদে পড়ে তখনই ছুটে যান রফিকুল ইসলাম । আর এজন্যই সমাজের মানুষ তাকে ভালবাসেন। এলাকার মানুষের আলাপচারিতায় একজন সৎ ও যোগ্য নেতৃত্বের কথা উঠলে সর্বাগ্রে রফিকুল ইসলামের নামটি উঠে আসে। ইউনিয়নের উন্নয়নের চাকা সচল রাখতে ও সুখে দুঃখে মানুষের পাশে দাঁড়াতে এ বছর ইউপি নির্বাচনে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৬ নং ভানোর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচন করার আশাবাদ ব্যক্ত করেছেন রফিকুল ইসলাম । এবার তিনি ৬ নং ভানোর ইউনিয়নের জনগণের সেবক হতে চান বলে তিনি জানান।

ইউনিয়নের ১ নং ওয়ার্ড বাসিন্দা ফজলুর রহমান বলেন, আমরা ইউনিয়নবাসী সুখে দুঃখে রফিকুল ভাই কে কাছে পেয়েছি আমরা এবার রফিকুল ভাই কে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই। ২ নং বাসিন্দা হাবিবুর রহমান বলেন, রফিকুল ইসলাম আমাদের ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তার মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বিদ্যমান এবং তিনি সৎ ও যোগ্য প্রার্থী তাই আগামী নির্বাচনে তিনি যেন নৌকার মাঝি হতে পারেন সেজন্য দলের হাইকমান্ডের বিবেচনায় নিতে অনুরোধ করছি। ৮ নং ওয়ার্ড বাসিন্দা সবুর মাষ্টার বলেন, রফিকুল ইসলাম একজন উদীয়মান রাজনৈতিক ব্যক্তিত্ব এবং চেয়ারম্যান হিসেবে একজন যোগ্য প্রার্থী। তাই আমরা আশা করছি এবার নৌকার কান্ডারী রফিকুল ইসলাম হবেন এবং চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হবেন। চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আদর্শের বিশ্বাসী আমি চাই নির্বাচিত হতে পারলে আমি শুধু চেয়ারম্যান হিসেবে নয় ইউনিয়নবাসীর সেবক হতে চাই। তিনি আরও বলেন আমি ইউনিয়নের মানুষের সুখে দুঃখে সবসময় পাশে ছিলাম আমার এলাকায় কেউ কোন জটিল রোগে আক্রান্ত হলে আমি বসে থাকতে পারি নি তাদের চিকিৎসার জন্য দেশের বিভিন্ন জায়গায় এবং বিদেশে পর্যন্ত গিয়েছি।

আমার যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে সকলের উপকার করতে চাই। আমাদের ইউনিয়নের মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।’ তিনি আরও বলেন দল যদি আমাকে নৌকা প্রতিক দেন তাহলে আমি বিপুল ভোটে জয়লাভ করব ইনশাল্লাহ। এই প্রত্যাশা করে তিনি ইউনিয়নের সর্বস্তরের জনগণের কাছে দোয়া প্রার্থনা করেছেন।